ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

ঐক্য বিনষ্টের চেষ্টা চলছে, তা রুখতে হবে: মির্জা ফখরুল 

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০২৪, ২০:৪৭

ঐক্য বিনষ্টের চেষ্টা চলছে, তা রুখতে হবে: মির্জা ফখরুল 
মির্জা ফখরুল ইসলাম আলমগীর বক্তব্য রাখছেন। ছবি: সংগৃহীত

ঐক্য ধরে রাখতে পারলেই ছাত্র জনতার বিপ্লবের বিজয় সুসংহত হবে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে এক সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য দেয়ার সময় তিনি এ কথা বলেন। প্রবাসী সাংবাদিক মুশফিকুল ফজল আনসারী'র বাংলাদেশে প্রত্যাবর্তন উপলক্ষে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের আয়োজন করে জাতীয় প্রেস ক্লাব, বিএফইউজে, ডিইউজে, ঢাকা রিপোর্টার্স ইউনিটি ও সাংবাদিক সমবায় সমিতি লিমিটেড।

মির্জা ফখরুল বলেন, স্বৈরাচার শেখ হাসিনার শাসনামলে অনেকেই নির্যাতন-নিপীড়নের শিকার হয়েছেন। মুশফিকুল ফজল আনসারী তার মধ্যে অন্যতম। অনেকেই দেশে থাকতে পারেনি। ফ্যাসিবাদী হাসিনার কারণে অনেকে দেশের বাইরে থেকে সংগ্রামের অংশ নিয়েছেন। আমরা দেশের ভেতরে থেকে আন্দোলনে অংশ নিয়েছিলাম।

তিনি বলেন, ছাত্র জনতার বিপ্লবের মাধ্যমে আমরা যে বিজয় অর্জন করেছি। সেই বিজয় তখনি সুসংহত হবে যদি এটা ধরে রাখতে পারি। সুপরিকল্পিতভাবে আমাদের ঐক্য বিনষ্টের চেষ্টা চলছে, সেটিকে রুখে দিতে হবে। যে সম্ভাবনা তৈরি হয়েছে সেটিকে যেনো কাজে লাগাতে পারি। সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল।

সংবর্ধনা অনুষ্ঠানে সাংবাদিক মুশফিকুল ফজল আনসারীকে জাতীয় প্রেসক্লাব, বিএফইউজে, ডিইউজে, ঢাকা রিপোর্টাস ইউনিটির নেতৃবৃন্দ ফুলের তোড়া দিয়ে অভিবাদন জানান।

বাংলাদেশ জার্নাল/এএইচ/এমপি

  • সর্বশেষ
  • পঠিত